৫০টি অসাধারন তথ্য এবং অবাক করা ফ্যাক্টস


 ৫০টি অসাধারন তথ্য এবং অবাক করা ফ্যাক্টস।

৫০টি অসাধারণ তথ্য যা কিনা আপনি আগে জানতেন না। ৫০টি অজানা ফ্যাক্টস

আজকে আমরা আপনাদের এমন কিছু সাধারন  অজানা তথ্য, যা আপনি কখনো জানতেন না। বিভিন্ন ধরণের ফ্যাক্টস বা তথ্য এবং বিজ্ঞান সম্পর্কিত তথ্য জানতে যদি আপনি আগ্রহী হন তাহলে পুরো পোস্টটি পড়তে পারেন।

আপনি কি জানেন? একটা কাগজকে ১১বার ভাজ করা যায়, পুলিশ একজন অপরাধীকে ৪৮টি কলা খেতে দিয়েছিল, খরগোশ ৩৬০°  দেখতে পারে।


পৃথিবীর লক্ষ লক্ষ প্রাণীর মধ্যে মানুষ হাসি দিতে সক্ষম 3 প্রজাতির মধ্যে ১টি, অন্য 2টি শিম্পাঞ্জি এবং ইঁদুর।


একটি চুক্তির অংশ হিসাবে, জে.কে. রোলিং (হ্যারি পটার সিরিজের লেখক) ইউনিভার্সাল স্টুডিওতে যেতে পারে এবং যদি কোনও কিছুকে ভুল, অসম্পূর্ণ বলে মনে করা হয় বা সে এটি পছন্দ না করে তবে সে এটি পরিবর্তন করতে পারে।


হিটলারের ভাগ্নে, প্যাট্রিক উইলিয়াম হিটলার, লিভারপুলে থাকতেন। প্যাট্রিকের পুত্র পরবর্তীতে WWII সময় মার্কিন সেনাবাহিনীতে যোগ দিয়েছিল।


‘দ্যা লেগো মুভি’ এর জন্য, 3,863,484 টি ইউনিক লেগো ব্রিক ব্যবহৃত হয়েছিল। 15380,330 লেগো টুকরোগুলি 183 বিভিন্ন ধরণের লেগো ক্ষুদ্রাকৃতির সাথে মুভিটি পুনরায় তৈরি করতে প্রয়োজন।


সর্বকালের সবচেয়ে ছোট ছবিটি হলো একটি পরমাণুর ছায়া। গ্রিফিথস বিশ্ববিদ্যালয়ের একটি দল চিত্রটি ক্যাপচারের জন্য একটি সুপার হাই রেজোলিউশন মাইক্রোস্কোপ ব্যবহার করেছে।


মানুষ গরম এবং ঠান্ডা জলের নিচে পরার মধ্যে পার্থক্য বুঝতে  পাচ্ছে, বিজ্ঞাপনের উদ্দেশ্যে এটি স্পষ্টতই গুরুত্বপূর্ণ। ঠান্ডা জল দিয়ে আমার মনে হয় চা বিক্রি করে না।


প্যানথিজম বিশ্বাস ঈশ্বর মহাবিশ্ব সৃষ্টি করেন নি, বরং মহাবিশ্বই ঈশ্বর।


আপনি কতবার কাগজের টুকরো ভাঁজ করতে পারেন? ৭? তবে মিথ বাস্টার সিরিজে তারা এটা প্রমাণ করেছে যে একটা কাগজকে ১১বার ভাজ করা যায়। তবে এর জন্য তারা একটা ফুটবল মাঠের সমান কাগজ ব্যাবহার করেছে।


আলবার্ট আইনস্টাইন তাঁর দূর সম্পর্কের চাচাত ভাইয়ের সাথে বিয়ে করেছিলেন; এলসা আইনস্টাইন।


একটি পিঁপড়া 29 বছর অবধি বেঁচে থাকতে পারে।


সোনার চেইন চুরি করে ধরা পড়ার পরে মুম্বইয়ের এক চোরকে ৪৮ টি কলা জোর করে খাওয়ানো হয়েছিল, পুলিশ ৪৮ টুকরো ঝুড়িতে অর্ডার করেছিল এবং অপরাধী চেইনটি বের করে না দেওয়া পর্যন্ত অপেক্ষা করেছিল।


রোমান সম্রাট কারাকাল্লা 20,000 মিশরীয়কে আটক করার পরে তাকে হত্যা করেছিল।


যদি পরিত্যক্ত হয় তবে কাঠবিড়ালি অন্যান্য কাঠবিড়ালির বাচ্চাদের গ্রহণ বা এডাপ্ট করবে।



খরগোশগুলি, তাদের নাকের সামনে অন্ধ জায়গা ছাড়াও প্রায় 360° প্যানোরামিক দৃষ্টি রয়েছে যাতে তারা সমস্ত দিক থেকে শিকারী সনাক্ত করতে পারে।


ড্রিউ স্ট্রুজান নামে এক ব্যক্তি ব্লেড রানার, ব্যাক টু ফিউচার, ইন্ডিয়ানা জোনস, কামিং টু আমেরিকা, র‌্যাম্বো, হ্যারি পটার এবং ইটিটি সহ অনেকগুলি হিট সিনেমাগুলির জন্য সমস্ত মূল সিনেমা পোস্টার তৈরি করেছিলেন।


সুইডেনের মানুষ ডোনাল্ড ডাককে এত বেশি ভালবাসে, তাদের জন্য তাকে ভোটদানকে বেআইনী করতে হয়েছিল।


Disney 1989 সালে ডোনাল্ড, মিকি এবং বোকা শিল্পকর্ম সরিয়ে না নিলে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে।


ডায়রিয়ায় এইডস, ম্যালেরিয়া এবং হামের চেয়ে বেশি শিশু মারা যায় প্রতিদিন এক হাজার ২৯৯৯ বা বছরে ৭৯০০০০ শিশুকে নিয়ে। এই সমস্ত মৃত্যুর সাথে, আপনি ধরে নিয়েছেন যে এটি নিয়ন্ত্রণ করা খুব কঠিন একটি রোগ তবে না, একটি কঠোর অনুপাত স্যানিটেশন এবং হাইজিনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যেতে পারে।


তারা বা ধূমকেতুর মতো কোনও বস্তু যদি একটি ব্ল্যাকহোলের কাছে চলে যায় তবে এটি একটি ঝিল্লির মতো প্রসারিত হবে, এটি ‘স্প্যাগিটিফিকেশন’ নামে পরিচিত।


অ্যাম্বারে সংরক্ষণ করা ডাইনোসর পালক আবিষ্কার করা হয়েছে। পালকগুলি একটি তত্ত্বকে ব্যাক-আপ করেন যে ডাইনোসরগুলিতে আজ পাখির সাথে পালকের খুব মিল ছিল, অন্তত রঙ এবং স্বচ্ছতার ক্ষেত্রে।


অক্টোপাস একটি খুব বুদ্ধিমান প্রাণী। তারা মাছ ধরার নৌকাগুলিতে ঝাঁপিয়ে পড়ে এমনকি টোপ কাঁকড়া খেতে খোলার জন্য পরিচিত ছিল।


মহিলা দাগযুক্ত হায়েনার সমস্ত স্তন্যপায়ী প্রাণীর মধ্যে সবচেয়ে বড় ভগাঙ্কুর, বা ‘সিউডো-লিঙ্গ’ রয়েছে।


স্যামসুংও একটি পুরো সময়ের অস্ত্র প্রস্তুতকারী, যিনি স্পষ্টতই বিশ্বের শান্তি ও সুরক্ষা সমর্থন করার জন্য সর্বাধিক আধুনিক প্রযুক্তি ব্যবহার করেন। এবং আমরা সকলেই ভেবেছিলাম S7 টি চিত্তাকর্ষক।


দাবা বোর্ডের প্রতিটি পদ্মকে মধ্যযুগীয় দাবাতে সাধারণের পেশার নাম দেওয়া হয়েছিল; এর মধ্যে জুবলার, ইনকিপার, ডাক্তার এবং আরও অনেকের পছন্দ অন্তর্ভুক্ত।


রাশিয়ার অঞ্চল টি এর চেয়ে বড়তিনি প্লুটো মোট পৃষ্ঠতল এলাকা। দেশটির পৃথিবীর বৃহত্তম আয়তন রয়েছে এবং এর পরিমাণ 17,098,322 বর্গকিলোমিটার (6,601,699 বর্গ মাইল), মাপের তুলনায় প্লুটো মাত্র 16,647,940 বর্গ কিমি (6,430,000 বর্গ মাইল)।


শ্যাগি, বা অরভিল বারেল, মার্কিন যুক্তরাষ্ট্রে মেরিন স্টর্ম অপারেশন চলাকালীন ফিল্ড আর্টিলারি কামান ক্রুম্যান হিসাবে কর্মরত ছিলেন।


সর্বকালের প্রাচীনতম রসিকতা একটি সুমেরীয় পর্দার রসিকতা - "এমন কিছু যা অনাদিকাল থেকে কখনও ঘটে নি; একজন যুবতী মহিলা তার স্বামীর কোলে বায়ু ছেড়েছে।"


লম্বা জমির প্রাণী হ'ল জিরাফ। এটি স্বাচ্ছন্দ্যের সাথে দ্বিতীয়তলা উইন্ডোটি সন্ধান করতে সক্ষম। এর ঘাড় 6 ফুট (1.8-মিটার) প্রায় পরিমাপ করে এবং ওজন প্রায় 600 পাউন্ড (272 কিলোগ্রাম)।


আমরা মানুষকে "কমলা রঙের" পরিবর্তে "লাল মাথা" হিসাবে বর্ণনা করি কারণ "কমলা" এর আগে "লাল" শব্দটি ব্যবহৃত হয়েছিল। ‘কমলা’ ফলটি প্রথমে ব্রিটিশ উপকূলে আঘাত হানার পরে আসে।


মানুষের চোখ এত সংবেদনশীল যে, যদি পৃথিবী সমতল হয় এবং এটি একটি অন্ধকার রাত হয় তবে 30 মাইল দূরে থেকে একটি মোমবাতির শিখা দেখা যেত।


ওজে সিম্পসনের বাবা জিমি ছিলেন সান ফ্রান্সিসকো ড্রাগ কুইন।


হ্যারি পটার এবং প্রিজনার অফ আজকাবান হ'ল এই সিরিজের একমাত্র চলচ্চিত্র যা 50 টি সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্রের তালিকায় নেই। তবে এম্পায়ার ম্যাগাজিনের ২০০৮ সালের সর্বকালের সেরা ৫০০ চলচ্চিত্রগুলির তালিকায় ছিল।


গুগলের সিইও ল্যারি পেজের ভোকাল কর্ড নার্ভ স্ট্রেন রয়েছে যা এমন একটি শর্ত যা তার কথা বলার ক্ষমতা ধীরে ধীরে সরিয়ে ফেলছে।


কোস্টা রিকার প্রজাপতি প্রজাতি প্রচুর। পরিসীমাটি মধ্য আমেরিকার সমস্ত প্রজাপতির প্রায় 90% এবং আরও চিত্তাকর্ষকভাবে তৈরি করে, বিশ্বের মোট প্রজাপতি প্রজাতির 18%।


২০১১ সালে অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া এবং জার্মানি মর্টাল কম্ব্যাট নিষিদ্ধ করেছিল। অস্ট্রেলিয়ান স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রী ব্রেন্ডন ও’কননর বলেছিলেন যে এটি "ইস্যুতে জনগণের অশান্তির কারণে" ছিল।


"হ্যালো" মূলত একটি ম্যাক গেম ছিল। স্টিভ জবস ম্যাককে একটি কার্যকর গেমিং প্ল্যাটফর্ম হিসাবে তৈরি করতে হ্যালো ব্যবহার করতে চেয়েছিল; অবশ্যই এটি ছিল না।


"রোবট" শব্দটি স্লেভিক শব্দ "ক্রীতদাস শ্রম" থেকে এসেছে এবং এটি প্রথম 1920 এর একটি নাটকে ব্যবহৃত হয়েছিল।