ব্যাটম্যান সম্পর্কে ২৫টি চমৎকার তথ্য ।

ব্যাটম্যান সম্পর্কে ২৫টি চমৎকার ফ্যাক্ট।

25 Insane Facts About Batman. Interesting Facts about the batman. Batman movie facts


ব্যক্তিগতভাবে ব্যাটম্যানকে সবসময় সবচেয়ে বাস্তববাদী সুপারহিরো বলে মনে করা হয়। তাকে দেখে প্রায় মনে হয় সে খুব বেশি টাকা পয়সা নিয়ে থাকা একজন উদাস মানুষ!


আপনি তাকে দা ডার্ক নাইট বা দ্য ক্যাপড ক্রুসেডার যাই বলুন না কেন, এই সুপারহিরো বহু প্রজন্ম ধরে বিশ্বজুড়ে অনেক মানুষের মন এবং হৃদয় কেড়ে নিয়েছে। 

এখন আমরা ব্যাটম্যান এর সম্পর্কে ২৫টি উন্মাদিত তথ্য জানতে চলেছি। 


১. শিল্পী বব কেন এবং লেখক বিল ফিঙ্গার ছিলেন মূল চরিত্রটির নির্মাতা।


২. ব্যাটম্যানের খ্যাতি ১৯৪০ সালে প্রকাশিত তার কমিক ব্যাটম্যান থেকে এসেছে, তবে তিনি 1939 সালে ডিটেক্টিভ কমিকস বা ডিসি এ প্রথম উপস্থিত হন।


. ব্যাটম্যানের প্রথম সুপরিচিত টিভি পারফরম্যান্সটি ১৯৬৬ সালে টিভি শোতে কেবল Batman নামে পরিচিত হয়েছিল। এটি ১৯৬৪ সালে বন্ধ না হওয়া অবধি অবাক করা ১২০ টি পর্ব ছিল। এছাড়া তাঁর প্রথম টিভি উপস্থিতি ১৯৪৪ সালে ছিল।


৪. ব্যাটম্যান ব্লকের চারপাশে ছিলেন - বছরের পর বছর ধরে, তিনি জুলি ম্যাডিসন, ক্যাটওউম্যান, ভিকি ভ্যালে এবং অবশ্যই ব্যাটওয়ম্যান সহ প্রেমের আগ্রহের এক সঞ্চার ছিলেন।


৫. উপস্থিতির ক্রম হিসাবে, যে অভিনেতারা আমাদের প্রিয় ব্যাটম্যান চরিত্র অভিনয় করেছেন তারা হলেন লুইস জি উইলসন, রবার্ট লোরে অ্যাডাম ওয়েস্ট, মাইকেল কেটন, ভ্যাল কিলমার, জর্জ ক্লুনি, ক্রিশ্চান বেল, উইল আরনেট এবং শেষ এবং কিছু লোকের মতে সবচেয়ে খারাপ ব্যাটম্যান হলেন বেন অ্যাফ্লেক। তাছাড়া আসন্ন ব্যাটম্যান মুভির চরিত্রের অভিনয় করবেন রবার্ট প্যাটিনসন। 


৬. আইজিএন ২০১১ এর তালিকায়; টপ ১০০ কমিক বুক হিরোস অফ অলটাইম, ব্যাটম্যানকে শীর্ষ স্থানে পৌঁছেছিলেন সহ-তারকা সুপারম্যান।


৭.  ১৯৮৯ সালে ব্যাটম্যানের ব্লকবাস্টারটিতে ব্যাটম্যানের ভূমিকায় আসলেন মাইকেল কেটনের আগে পিয়ার্স ব্রসনান-এর পূর্বে বিভিন্ন অভিনেতার  কাছে প্রস্তাব দেওয়া হয়েছিল - যিনি হোসিয়ারি পরা নায়কের মতামতের কারণে অংশ নিতে পারেননি।


৮। ১৯৯৫ সালে Batman Forever-এ মাইকেল কেটনের আসলে নেতৃত্ব দেওয়ার কথা ছিল, কিন্তু মাইকেল খুব বেশি অর্থ দাবি করেছিল তাই তখন ভাল কিলমারকে সেই সুযোগ দেওয়া হয়েছিল।


৯। জোনডো২৯৭ আসলে ব্রুস ওয়েন নিজেই ব্যবহার করতো এই অনলাইন হ্যান্ডেল।


১০। ভয়ঙ্কর শহর Gotham City আসলে লেখকের কাছ থেকে এলোমেলোভাবে টেলিফোনের ডিরেক্টরিতে গথাম জুয়েলার্স নামে একজন রত্নের নাম বেছে নিয়েছিল। 


১১. ফ্র্যাঙ্ক মিলার সাধারণত ব্যাটম্যানকে তার পুরানো কৌতুকপূর্ণ শোতে "দ্য ডার্ক নাইট রিটার্নস" দিয়ে ফিরিয়ে আনার কৃতিত্ব পান। এটি ১৯-in সালে প্রকাশিত একটি চার-ইস্যু সিরিজ ছিল, যেখানে একজন বয়স্ক ব্যাটম্যান অবসর গ্রহণের বাইরে এসেছিলেন, একটি নতুন রবিনের সাথে যোগ দিয়েছিলেন, গথামের রান অ্যামোকের রাস্তাগুলি পরিষ্কার করতে।


১২। কয়েক বছর ধরে ব্যাটম্যানের প্রধান প্রতিদ্বন্দ্বীরা হলেন কুখ্যাত জোকার, দ্য রিডলার, পেঙ্গুইন, পয়জন আইভী, স্কেরেক্রো এবং কম পরিচিত মিঃ ফ্রিজ এবং ক্লেফেস।


১৩। সুপারহিরোর আসল নাম ব্রুস ওয়েন আসলে রবার্ট দ্য ব্রুস এবং ম্যাড অ্যান্টনি ওয়েনের সাথে মিল করে রাখা হয়েছে - যারা হলো  স্কটিশ এবং আমেরিকান বিপ্লবী নায়ক।


১৪। কেভিন কনরোয়, যিনি ব্যাটম্যানকে সবচেয়ে বেশি সময় ধরে খেলেছেন।  তিনি গেমস, অ্যানিমেটেড সিরিজ এবং টিভি সিরিজ সহ প্রায় ৩১ টি বিভিন্ন সংস্করণে অভিনয় করেছেন।


১৫। ১৯৯২ এর চলচ্চিত্রের কুখ্যাত ক্যাটউউম্যান পোশাক, যা প্রাথমিকভাবে মনে হয়েছিল এটি আঁকা ছিল আসলে এটি একটি ভ্যাকুয়াম সিলড পোশাক। অভিনেতা, মিশেল ফেফার বলেছিলেন যে এটি উন্মুক্ত না করার আগে তার অভিনয়ের জন্য কেবল একটি ছোট উইন্ডো ছিল।


১৬। ব্যাটম্যান রিটার্নস ব্লকবাস্টারকে প্রচার করে এমন ক্যাটউইম্যান সম্বলিত বাস বিজ্ঞাপনগুলি আসলে এমন একটি ডিগ্রীতে চুরি করা হয়েছিল যে সুরক্ষার দলগুলি তাদের সঠিক স্থানে থাকতে পারে তা নিশ্চিত করার জন্য প্রেরণ করা হয়েছিল।


১৭। জেসন টড, টিম ড্রেক, স্টেফানি ব্রাউন এবং ড্যামিয়ান ওয়েইন বছরের পর বছর ধরে রবিন চরিত্র অভিনয় করেছিল। 


১৮। ব্যাটম্যান কমিক্সের একটি সিরিজে ব্রুস ওয়েন এবং ক্যাটউউম্যান আসলে বিবাহিত হয়েছিল এবং হান্ট্রেস বা হেলেনার একটি সন্তান হয়েছিল।


১৯। অ্যানিয়েট বেনিংকে মূলত ক্যাটউম্যানের অংশের জন্য বিল দেওয়ার পর দ্রুত মিশেল ফেফিরের সাথে প্রতিস্থাপন করা হয়েছিল। গর্ভবতী হওয়ার আগ পর্যন্ত তিনি অংশটি নির্ধারণ করেছিলেন।


২০। ব্রুস ওয়েন এবং তার সাইডিকিকের বিরুদ্ধে ১৯৫০ এর দশকে মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ ফ্রেডেরিক ওয়ার্থাম দ্বারা বন্ধুত্বের চেয়ে বেশি সম্পর্কের অভিযোগ তোলা হয়েছিল, যিনি বিশ্বাস করেছিলেন যে এই দুজন রোম্যান্টিকভাবে জড়িত ছিলেন।


২১। ডিক গ্রেসন হলেন ব্যাটম্যানের ডান হাতের মানুষ এবং রবিনের আসল নাম। ইস্যু না হওয়া পর্যন্ত তিনি আসলে গথাম-ভিত্তিক কমিক বিশ্বে আঘাত করেননি। 


২২। কানাডার ইউনিভার্সিটি অফ ভিক্টোরিয়াতে আপনি ব্যাটম্যানের জীবন আবিষ্কারের জন্য তৈরি কোর্সে প্রবেশ করতে পারেন। কোর্সটি "ব্যাটম্যানের বিজ্ঞান" নামে পরিচিত।


২৩। ব্যাটমোবাইলের খুব কম স্টাইলিংয়ের কারণে ব্যাটম্যানের আসল পোশাকটির গাড়ির ভিতরে ফিট করতে পারছিল না। মুখোশগুলি তাদের একই সমস্যা না ঘটে তা নিশ্চিত করার জন্য সমস্তই পুনরায় তৈরি করা হয়েছিল এবং ফিল্মগুলি অবিরত ছিল।


২৪। লিটল শপ অফ হরর প্রপস ব্যাটম্যানের সেটে তৈরি করা হয়েছিল। বাদ্যযন্ত্রের ১৯৮৬ সংস্করণে ব্যবহৃত ডেন্টাল সরঞ্জামগুলি আসলে জোকারের মুখের জন্য ব্যবহৃত হয়েছিল।


২৫। ব্যাটম্যান রিটার্নসের চিত্রায়নের ক্ষেত্রে সত্যিকারের পেঙ্গুইনগুলি ব্যবহার করা যেতে পারে তা নিশ্চিত করার জন্য ১,০০,০০০ ডলার এর বিল উত্থাপিত করা হয়েছিল। এটি শীতলকরণ, খাবার, আবাসন এবং চালানের জন্য ব্যয় করা হয়েছিল।


▪️তো এই ছিল আমাদের সবার প্রিয় সুপারহিরো Batman সম্পর্কে ২৫ অবাক করা ফ্যাক্টস। আশা করি আপনাদের ভালো লেগেছে। এইরকমই অবাক করা নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট কে ফলো করে রাখুন এবং আমাদেএ অফিসিয়াল ফেসবুক গ্রুপে যুক্ত হন-

Attributed by- @Shafin Imtiaz