REC মুভি এক্সপ্লেইন/রিভিউ/স্পোইলার

Rec 2007 Full Movie Explained/Spoiler/Review In Bengali

Movie: Rec ( Spanish Horror )

IMDb:7.5

Released: 2007

Rec 2007 Full movie explained in bengali


Movie এর শুরু হয় একজন Tv reporter এন্জেলিনা ভিদাল ও তার ক্যামেরা ম্যান পাবলো কে নিয়ে যারা FireFighter-রা রাতে কিভাবে কাজ করে 'A night with firefighters' তা নিয়ে একটি প্রতিবেদন তৈরির জন্য Barcelona এর একটি fire fighter station আসে (Government এর পার্মিশন নিয়ে) ও তাদের বিভিন্ন ইন্টারভিউ নিতে থাকে।


এরই মধ্যে Firefighters দের কাছে একটি ইমার্জেন্সি কল আসে 'একজন মহিলা একটি এপার্টমেন্টে আটকে গেছে এবং আদ্ভুত আচরণ করছে' এন্জেলা এবং পাবলো তা রেকর্ড করতে থাকে।


এলেক্স ও মান্নুর সাথে এন্জেলা ও পাবলো সেই এপার্টমেন্টে পৌচ্ছায়,সেখানে ২ জন পুলিশও ছিলো, এপার্টমেন্টের সবাই নিচে অতঙ্কিত হয়ে আবস্থান করছিল,


এলেক্স ও মান্নু উপরে উঠে এবং ফ্ল্যাটের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে এন্জেলা এবং  ক্যামেরা ম্যান পাবলো সব কিছুই রেকর্ড করতে থাকে, 


ফ্ল্যাটের ভেতরে একজন বুড়ি মহিলা অদ্ভুত আচরণ করতে থাকে তাকে দেখে পুলিশ ও ফায়ারফাইটাররা তাকে হাসপাতাল নিয়ে যাওয়ার জন্য প্রস্ততি নিলে হঠাৎ মহিলাটি আক্রমনাত্বক হয়ে ওঠে (বন্য প্রাণির মতো) এবং একজন পুলিশকে কামড়ে দেয়। Firefighter এবং আরেকজন পুলিশ  মিলে অাহত পুলিশ কে Ground floor এ নিয়ে আসলে মানুষের মধ্যে ভয়ের মহল তৈরী হয়ে পরে,


তবে এলেক্স উপরে ওই মহিলার দেখাশোনার জন্য সেখানেই থেকে যায় যাতে মহিলাটি নিচে না এসে পরে তবে হঠাৎ এলেক্স এর মরদেহ উপর থেকে নিচে ফেলে দেয় ওই মহিলাটি। (পাবলো এর ক্যামেরায় সবই রেকর্ড হতে থাকে)।


এরই মধ্যে মিলিটারি ফোর্স পুরা বিল্ডিং কে লকডাউন করে দেয়। ভেতরে সবার মধ্যে আতঙ্ক বিরাজ করছিলো তবে তাদের মধ্যে একজনের হাসপাতালে কাজ করার অভিজ্ঞতা ছিলো বলে সে আহত পুলিশ ও ফায়ারফাইটার এলেক্স কে হাসপাতাল নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল তবে ততক্ষণে পুরো বিল্ডিং কে গভার্মেন্ট লক ডাউন করে দেয়।


সব কিছু আবার চেক করার জন্য কিছুক্ষণ পর পুলিশম্যান জর্জ ও ফায়ার ফাইটার মান্নু উপরে যায়। ওই ফ্লাটের দরজা খোলা মাত্র একজন মেয়ে দৌড়ে আসে এবং মারা যায় পেছনে দাড়ানো সেই বৃদ্ধ মহিলা তাদের দিকে ছুটে আসলে জর্জ সেই মহিলাকে গুলি করে,পাবলো ও এন্জেলা সবই রেকর্ড করতে থাকে।(এন্জেলা ধারণকৃত ভিডিও পূণরায় দেখতে গেলে দেখা যায় সেই মহিলায় মাথায় গুলি লাগেছে এটা কন্ফার্ম হয়)মহিলাটি সেখাই পরে যায়।


এন্জেলা এবং পাবলো সব কিছু রেকড করছে তা দেখে জর্জ একদমই খুশি ছিলো না তার বারবার প্রেসারাইজ করার পরও তারা রেকর্ড করা অব্যাহত রাখে।


ফায়ারফাইটার,পুলিশ ও ক্যামেরাক্রু সহ ওই বিল্ডিংয়ের সবাই সেখানে আটকে পরে থমথমথ পরিস্থিতিতে এন্জেলা ইন্টারভিউ নেয় এক ছোট বাচ্চা জেনিফার যার বয়স ছিলো ৮, তার তিব্র জ্বর ছিল। জেনিফার জানায়-সে এখানে তার বাবা-মা ও কুকুর ম্যাক্সের সাথে বসবাস করে এবং তার বাবা বাহিরে ঔষধ আনতে যায় তার কুকুর ম্যাক্স অসুস্থ ছিলো ও ম্যাক্স এখন হস্পিটালে সে তার কুকুরে সুস্থতা কামনা করে।


বিল্ডিংয়ে ফোন কল কাজ করছিলো না কারণ গভার্মেন্ট সেই বিল্ডিংয়ের নেটওয়ার্ক অফ করে দেয়। এরই মধ্যে গভার্মেন্ট থেকে একজন হেল্থ ইন্সপেক্টর বিল্ডিংয়ের ভেতরে পাঠানো হয় যে তার সমস্ত শরীর ঢাকা মাক্সসহ সকল সেফটি বজায় রেখে ভেতরে প্রবেশ করে।


আহত পুলিশম্যান এবং ফায়ার ফাইটারকে দেখার জন্য করার জন্য একটি সিক্রেট রুমে নিয়ে যাওয়া হয় যেখানে শুধু জর্জ মান্নু হেল্থ ইন্সপেক্টর ও ইনটার্ম যাওয়ার জন্য এলাউড ছিলো। 


এন্জেলা ও পাবলো কে সেখানে যেতে এবং রেকড করতে নিষেধ করা হয়, পাবলো একটি জানালা দিয়ে লুকিয়ে এগুলো রেকড করতে যায় ( গভার্মেন্ট চাইতো না যে সব খবর মানুষের নিকট পৌছাক কিন্তু পাবলো তা রেকড করতে থাকে)


হঠাৎ ই পেসেন্ট আক্রমনাত্বক হয়ে জর্জ মান্নু ও ইনটার্ম গুলাম ও হেল্থ ইন্সপেক্টরের উপর আক্রমন করে


জর্জ,মান্নু,হেল্থ ইন্সপেক্টর সেখান থেকে বের হতে পারলেও তারা গুলাম কে ভেতরে রেখেই দরজা লক করে দেয়।


হেল্থ ইন্সপেক্টর অনেক ধমকানোর পর সে সত্যটা বলে-"এটা এক ধরনের অজানা রোগ যেটা রক্ত থুতুর মাধ্যমে ছড়ায়,সে বলে তার কাছে এক কুকুর এসেছিলো যে হঠাৎ ই ভায়োলেন্ট হয়ে পরে এবং সবাইকে আক্রমন করে কুকুরের কানে চিপসেট এই বিল্ডিংয়ের দিকে ইশারা করছিলো যা দেখে মিলিটারি ফোর্স এই বিল্ডিং কে লক ডাউন করে দেয়। এন্জেলা প্রশ্ন করে তার নাম কি ম্যাক্স ছিলো হেল্থ ইন্সপেক্টর বলে 'হ্যা'


তখনই সবাই ফেনিফার ও তার মায়ের দিকে তাকলে জেনিফার মা বলে 'এটা একটা সাধারণ জ্বর মাত্র'। বলা মাত্র জেনিফার তার মা কে আক্রমন করে ছুটে উপরে চলে যায় তার মা জেনিফার কে আটকাতে গেলে  মান্নু তার মায়া হান্ডকাফ পড়িয়ে সিঁড়িতে বেধে রাখে


হেল্থ ইন্সপেক্টর বলে এটা একটা রোগ যা Saliva থেকে ছড়ায় এই রোগ মানুষ কে আক্রমনাত্বক ও জানোয়ারের মতো বিহেভ করতে বাধ্য করে । এখন বিল্ডিংরের মধ্যে একজনের পর একজন এই রোগের শিকার হচ্ছে,এন্জেলা আর পাবলো তাদের বিরুদ্ধে লড়াই  করতে বাধ্য হয়।


জেনিফারেকে খুঁজতে  জর্জ মান্নু পাবলো এন্জেলা  উপরে গেলে সেখানে ওই বদ্ধ মহিলা যাকে গুলি করা হয়েছিলো সে এবং ওই মেয়েটি ছিলোনা. সেখান থেকে তারা বুঝতে পারে এই বিল্ডিংয়ের অলমোস্ট সবাই ইনফেক্টেড হয়ে গেছে। একপর্যায়ে  তারা জানতে পারে এক গোপন রাস্তা দিয়ে 

এই বিল্ডিংয় থেক বের হওয়া যাবে তবে তার জন্য একটা চাবি দরকার, চাবি খুজতে তারা ৩য় তলার একজন সিভিলিয়ানের ফ্লাটে যেতে হবে। এরই মধ্যে হেল্থ ইন্সপেক্ট ইনফেক্টেড হয়ে পরে। এখন শুধু পাবলো,এন্জেলা ও মান্নু বেচে আছে। সকল ইনফেক্টটেড মানুষ উপরে আসতে শুরু করে। এন্জেলা ও পাবলো কে বাঁচাতে মান্নু নিজের জীবন দিয়ে দেয়। চাবি পেয়ে গেলেও তারা নিচে যেতে পারে না কারণ ইনফেক্টটেড মানুষ সকলে উপরে আসা শুরু করেছে। এন্জেলা ও পাবলো একটি রুমে প্রবেশ করলে সেখানে তারা একটি মেয়ের ছবি দেখতে পায়,এন্জেলা একটি টেপ রেকডার চালালে তারা বুঝতে পারে এখানে একজনা ভ্যাটিকাণ এজেন্টের ঘর ছিলো যারা একটি ভাইরাস আইসোলেটের জন্য কাজ করছিলো এই ভাইরাসের কারণের মানুষ ডেমনিক পসিস্ড এর শিকার হচ্ছিলো, এই ভাইরাসটি একটি ছোট মেয়ের মধ্যে ছিলো তারা সেই মেয়ে এই বিল্ডিংয়ে নিয়ে এসেছিলো তার ভেবেছিলো তাকে ঠিক করতে পারবে,কিন্তু রিসার্চ করার সময়ে ভাইরাস টি মিউটেড হয়ে পরে সংক্রামন রোগে পরিণত হয়।


এখন ভুল করে পাবলো একটি আ্যটিকের দরজা খুলে ফেলে বাইরে বের হওয়ার লোভে সে উপরে উঠার জন্য ক্যামেরা দিয়ে দেখতে যায় কারণ সেই ফ্লোরে লাইট ছিলো না ক্যামেরার স্পটলাইট ব্যবহার করছিলো কারণ এই ফ্লাট টি প্রায় ১ বছর ধরে বন্ধ ছিলো।  ক্যামেরা উপরে উঠাতেই একটি ইনফেক্টের বাচ্চা ক্যামেরায় আক্রমন করে ফলে লাইট ভেঙ্গে যায়..পুরো ঘর অন্ধকার পাবলো ক্যামেরার নাইট ভিশন মোড অন করলে সেই মেয়েটিকে দেখতে পায় যাকে এই বিল্ডিংয়ে নিয়ে এসেছিলো ভ্যাকসিন বানানোর জন্য। তবে ভ্যাটিকাণ এজেন্টরা ব্যার্থ হওয়ায় তারা ওই মেয়েটিকে এখানেই বন্ধ করে চলে যায়।


মেয়েটি এদিক ওদিক ঘুরতে থাকে পাবলো এই ফ্লাট থেক বের হওয়ার জন্য দৌড় দিলে,মেয়েটি তাকে আক্রমন করে ও তাকে মেরে ফেলে,এখন শুধু বেচে রইলো এন্জেলা, এন্জেলা অন্ধকার রুমে পাবলোর ক্যামেরা খুজতে থাকে সে ক্যামেরার সামনে আসা মাত্রই তাকে পিছনে টেনে নিয়ে অন্ধকারে নিয়ে যায় আর মুভি শেষ।


এই মুভিটি পুরোটাই রেকড টাইপের অর্থাৎ পাবলো যা কিছু ধারণ করেছে তাই এই ছবিতে দেখানো হয়েছে.... 

এখানে জম্বিদের শুরু কিভাবে হয়েছে,কিভাবে একজনের পর একজন আক্রান্ত হয়েছে,ডিমনিক প্রসিসসড।


ছবিতে কিছু মানুষ 1st Zombie ওই মেয়েটিকে বাচানোর জন্য ভ্যাকসিন তৈরী করার কাজে ব্যার্থ হলে তারা সেই মেয়েটিকে সেখানে বন্ধ করে চলে যায়,তারা ভেবেছিলো মেয়েটি খাবারের অভাবে সেখানেই মারা যাবে কিছু তার বিপরীত হয়েছে। ম্যাক কোনোনা কোন ভাবে সেখান থেকে আক্রান্ত হয়ে বুড়ি মহিলা ও জেনিফার মধ্যে ভাইরাস টি ছড়িয়ে দেয়ার মাধ্যামে ভাইরাসটি ছড়িয়ে পরে।


মুভিটি দেখার জন্য অনুরোধ করছি এটা পড়ার চেয়ে দেখে নিন মুভিটি 100X better feel পাবেন। 


ধন্যবাদ ...


শিঘ্রাই ফিরবো Rec2 নিয়ে।


এরকম আরো মুভি স্পইলার পেতে আমাদের ওয়েবসাইটকে ফলো করে রাখুন। আর আপনি যদি মুভি লাভার হয়ে থাকেন এবং আমাদের ওয়েবসাইটে কন্ট্রিবিউট করতে চান তাহলে ফেসবুক- https://web.facebook.com/Solayman-Rafid-105991354420508  অথবা ইমেইল- solaymanrafid@gmail,com


Attributed by @Arafat Islam Anick