আমেরিকার ৫টি ভুতুড়ে হোটেল।

আমেরিকার ৫টি ভুতুড়ে এবং অভিশপ্ত হোটেল। আমেরিকার ৫টি ভুতুড়ে হোটেল। America' 5 Most Haunted Hotel। আমেরিকার অজানা ভুতের হোটেল



আমেরিকা অনেক উন্নত দেশ, তবে সেখানে এমন কিছু হোটেল রয়েছে যেগুলো ভুতুড়ে এবং অভিশপ্ত।

যখন হোটেলগুলির কথা আসে, আমরা ছুটিতে যাই এবং বাস্তবতা থেকে বিরতি নিয়ে পরিবার, বন্ধুদের সাথে আনন্দ করি। 

তবে আপনি কি কখনও ভুতুড়ে হোটেলে থাকার কথা বিবেচনা করেছেন?

কিছু লোক ভাবে যে অদ্ভুত কাহিনী বা ঘটনার জড়িত একটি অবকাশকে একটি দুর্দান্ত অব্যাহতি হিসাবে বিবেচনা করা যায়। তবে অন্যদের কাছে এটি তাদের নিকৃষ্টতম দুঃস্বপ্ন।

তবে কীভাবে জানবেন যে কোনও হোটেল হান্ট হয়েছে? আপনি যদি হোটেলকে ভুতুড়ে দেখেন তবে আপনি কি নিজের অবস্থান পরিবর্তন করতে পারবেন ?

তো এমনই আমেরিকাতে ৫টি ভুতুড়ে হোটেলের কথা আমরা এখন জানতে চলেছি। 


1. The Stanley Hotel, Este Park, Colorado.



এই আত্মাটি পরিচিত যে  হলওয়েগুলিতে হাঁটে এবং অতিথিদের "বিনোদন" দেয়। 

স্ট্যানলে হোটেলটি আবাসন পর্যটক এবং নাগরিক লোকদের অভিপ্রায় ১৪২ টি রুমের সমন্বয়ে ১৯০৯ সালের ৪ জুলাই খোলা হয়েছিল।

বলা হয়ে থাকে যে অতিথি এবং কর্মচারী উভয়ের কিছু আত্মা হলওয়েগুলোতে  ঘুরে বেড়ান এবং একটি পিয়ানো বাজানো এবং বিভিন্ন শব্দ শোনার, হাসি শোনার  শব্দ পাওয়া গিয়েছে। 

স্ট্যানলে হোটেলটি সেই অবস্থান হিসাবে ব্যাপক পরিচিতি পেয়েছিল যেখানে Stephen King ১৯৭৭ সালে "The Shining" এর ধারণা নিয়ে এসেছিলেন।

কিং দ্য স্ট্যানলি হোটেলে একটি রাত কাটিয়েছিল এবং বলা হয় যে পূর্বোক্ত উপন্যাসে, হোটেলটি বৈশিষ্ট্যযুক্ত হোটেলটি এই একই হোটেলের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

মূলত হোটেলটি শান্ত থাকার জায়গা ছিল তবে Stephen King এর The Shining ধারণা প্রকাশের পর থেকে হোটেলটি প্যারানরমাল কৌতূহলের জায়গা হয়ে ওঠে।


এই জায়গাটি এতটা রহস্যজনক যে এমনকি এটি দুটি টেলিভিশন সিরিজ ‘Ghost Hunters এবং Ghost Adventures.’ এও বৈশিষ্ট্যযুক্ত।


2. Crescent Hotel, Eureka Springs, Arkansas.



ক্রিসেন্ট হোটেল এমেরিকা সবচেয়ে ভুতুড়ে হোটেল হিসাবে উল্লেখ করা হয়েছে এবং এটি আরকানসাসের ইউরেকা স্প্রিংসের ভিক্টোরিয়ান রিসোর্টের অবস্থিত।

হোটেলটি ১৮৮৬ সালে ধনীদের জন্য রিসোর্ট হিসাবে নির্মিত হয়েছিল, তবে এটি বেশি দিন স্থায়ী ছিল না। 

দুর্ভাগ্যক্রমে এটি নিয়ন্ত্রণহীনতার কারণে এটি বন্ধ হয়ে যায়, তবে এটি ১৯০৮ সালে তরুণীদের কলেজ হিসাবে পুনরায় চালু হয়। তখন থেকেই এটি স্কুল, হাসপাতাল এবং একটি হোটেল হয়ে ওঠে। সবচেয়ে সাম্প্রতিক রূপান্তরটি ১৯৯৭ সালে শুরু হয়েছিল যখন কয়েকজন মিলে এই হোটেলটির ছয় বছরের সংস্কার শুরু করেছিলেন। 

দুঃখজনকভাবে ২০০৯ সালে একটি গাড়ি দুর্ঘটনায় এর মালিক মারা গিয়েছিলেন, তাই তাঁর স্ত্রী একমাত্র মালিক হন। বিল্ডিংটি পরিত্যাগের এক অবিশ্বাস্যরকম দুর্ভাগ্যজনক জীবন হয়ে উঠে, তবে এটি এখনও একটি হোটেল হিসাবে উন্মুক্ত।

২০১৬ সালে ভবনটি ঐতিহাসিক স্থানগুলোর মধ্যে একটি হিসেবে সরকারিভাবে লিখিত হয়। হোটেলটিতে প্রায় সবসময়  আত্মা দেখা যায় এমন দাবি রয়েছে, তাই ২০০৫ সালে টেলিভিশন সিরিজ 'গোস্ট হান্টার্স' ক্রিসেন্ট হোটেল পরিদর্শন করেছে এবং প্যারানর্মাল কার্যকলাপের বিষয়টি নিশ্চিত করেছে।

প্যারানর্মাল নিয়মিত উপস্থিতির মধ্যে একজন অসুস্থ ক্যান্সার আক্রান্ত রোগী তার ঘরের চাবি খুঁজছিলেন, তখন একটি সাদা স্যুটের এক রহস্যময় ব্যক্তি এবং প্রাথমিক নির্মানের সময় তাঁর মৃত্যুতে ডুবে যাওয়া একটি নির্মাণ শ্রমিক অন্তর্ভুক্ত।

এমনকি মরিস নামে একটি ভুতুড়ে দেখতে বিড়ালের আত্মা  রয়েছে যিনি একবার সাইটে বাস করতেন বলে মানুষের মন্তব্য। 



3. The Grand Midway Hotel, Windber, Pennsylvania.


গ্র্যান্ড মিডওয়ে হোটেলটি ১৮০০ এর দশকের শেষদিকে নির্মিত হয়েছিল এবং এটি বহু বছর ধরে ভূত এবং ভূতের স্থান হিসেবে রয়েছে। মূলত হোটেলটি কয়লা খনির অভিবাসীদের জন্য নির্মিত হয়েছিল; এটি ইভেন্টের জন্য একটি পতিতালয় এবং একটি স্থানীয় ভেন্যু হয়েছে। ২০০০ সাল থেকে এটি একটি বোহেমিয়ান-গথিক স্টাইল আর্টস ভেন্যু এবং হোটেল হয়ে উঠেছে, যা বিশ্বের বিভিন্ন স্থান থেকে উৎসাহী  লোককে আকর্ষণ করে। প্রতিটি রুমই থিমযুক্ত এবং তাদের বেশিরভাগই রুমগুলোর অনন্য গল্প আছে যা সেই রুম অনেক আগে ঘটেছিল। কেউ কেউ জাদু হওয়ার ঘটনা এবং অন্যান্য ভয়াবহ ঘটনার মুখোমুখি হওয়ার  কথা বলেন এবং বলা হয় যে হোটেলটির মধ্যে "ক্যানোপি" নামের রুমটি সবচেয়ে ভয়ঙ্কর। বলা হয়ে থাকে যে একসময় এই বিল্ডিং হোটেলটির মধ্যে লোকদের ভূত ছিল। এর উদ্ভট পরিবেশের সাথে মিল রাখতে গ্র্যান্ড মিডওয়ে হোটেলের দুটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড রয়েছে। হোটেলটিতে বিশ্বের বৃহত্তম ওউজা বোর্ড রয়েছে, পাশাপাশি বিশ্বের বৃহত্তম টেরোট কার্ড রয়েছে। এইগুলো একধরণের খেলা, অনেকে বিশ্বাস করে যে এই খেলা খেললে ভূত আপনার সাথে থাকবে এবং ওই ভূত বোর্ড, কার্ড এর মাধ্যমে যে খেলবে তাকে কিছু কাজ করতে বলবে। এই গুলো আমাদের করতে হবে নাহলে সে মারা যায় বলে অনেকের বিশ্বাস। কৌতূহলের ভর্তি এই বিল্ডিং বিশ্বব্যাপী লক্ষ্য আকর্ষণ করেছে এবং দ্য হান্টেড কালেক্টর এবং দ্য এক্সোরিস্ট ফাইলগুলির মতো টেলিভিশন প্রোগ্রামগুলিতে প্রদর্শিত হয়েছে।


4.Hotel Monteleone, New Orleans.



হোটেলটি ১৮৮৬ সালে নির্মিত হয়েছিল এবং এটি প্রতিষ্ঠাতা পরিবারের পাঁচটি প্রজন্মের দ্বারা দেখাশোনা করা হয়েছিল।

২০০৩ সালে হোটেলটিতে উপস্থিত ক্রিয়াকলাপ পর্যবেক্ষণ করার জন্য আন্তর্জাতিক সোসাইটি অফ প্যারানরমাল রিসার্চ কিছু দিন অবস্থান করে। তাদের তদন্তের ফলে তারা এমন কিছু আত্মার সাথে যোগাযোগ করতে পারে এবং দেখতে পারে যা হোটেলের মধ্যে সবসময় ঘুরে বেড়ায়। তাদের মধ্যে উইলিয়াম উইল্ডেমের নামে একজন প্রাক্তন কর্মচারী এবং মরিস বেগেরে নামে একটি শিশু অন্তর্ভুক্ত ছিল। একজন কাজের মেয়েকে দেখার বিষয়গুলি সাধারণ এবং তার সাথে সংযুক্ত হওয়া অলৌকিক তদন্তকারীদের মতে, তিনি বলেছিলেন যে তিনি হোটেলটি পরিষ্কার থাকার বিষয়টি নিশ্চিত করছেন। অন্যান্য নিয়মিত ঘটনাগুলির মধ্যে রয়েছে, ডাইনিং হলের দরজা খোলার পরেও বন্ধ হয়ে যায় এবং একটি লিফট যা ভুল তোলাতে থেমে যায়। এমনকি একটি হলওয়ে রয়েছে যা তাপমাত্রায় হটাৎ করে নেমে আসে আবার বেড়ে যায় এবং পর্যটকরা যখন এটির মধ্যে হাঁটেন তখন বাচ্চাদের খেলার চিত্র দেখতে পায়। 



5. Colonial Inn, Concord, Massachusetts.



১৭১৬ সালে কনকর্ডের কলোনিয়াল ইন হোটেলটি নির্মিত হয়েছিল।

এই হাসপাতালটি বিপ্লব যুদ্ধের সময় হাসপাতাল হিসাবে নির্মিত  হয়েছিল এবং ফলস্বরূপ, অনেক সেনা সেখানেই মৃত্যু হয়েছিল। বলা হয় যে ৪২৪ নম্বর কক্ষে ডঃ জেমস মিনোটের অপারেটিং রুম ছিল। এই কক্ষে থাকা বহু অতিথি কিছু চমত্কার অস্বাভাবিক ক্রিয়াকলাপের কথা জানিয়েছেন। এটি সর্বজনবিদিত যে এই হোটেলটির হলগুলি প্রায়শই ভূত দ্বারা চালিত হয়, বিশেষত এখানে সৈন্যদের যারা এখানে মারা গিয়েছিল। 


▪️এগুলি আমেরিকার সর্বাধিক ভুতুড়ে হোটেলগুলির মধ্যে পাঁচটি তবে আরও অনেকগুলি রয়েছে! বেশিরভাগ হোটেলগুলি যা মৃত্যুর মুখোমুখি হয়েছে বা সেগুলি হাসপাতাল ছিল তাদের অতীতের কারণে ভুতুড়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। কিছু হোটেল সবেমাত্র পুরানো এবং আপনি যখন রাতের চারদিকে ঘুরে বেড়ান তখন একটি উদ্ভট অনুভূতি হয়। সুতরাং যদি আপনি কোনও ভুতুড়ে লড়াইয়ের সন্ধান করে থাকেন তবে কেন আপনার নিকটবর্তী কোনও সন্ধানের জন্য আমেরিকার ঐতিহাসিক হোটেলগুলি ঘুরে দেখে আসুন।