মালদ্বীপ দেশ সম্পর্কে আকর্ষণীয় ৮টি তথ্য।

মালদ্বীপ দেশ সম্পর্কে আকর্ষণীয় ৮টি তথ্য যা জেনে আপনি অবাক হবেন।

সবচেয়ে জনপ্রিয় ছুটির গন্তব্যগুলির মধ্যে একটি মালদ্বীপ, দেশটি সবচেয়ে সুন্দর একটি দর্শনীয় স্থান।

মালদ্বীপ দেশ সম্পর্কে এবং এটি সূর্য, বালি এবং সমুদ্রের ইত্যাদিসহ ৮ টি আকর্ষণীয় তথ্য জানতে নিচে আরও পড়তে থাকুন।

মালদ্বীপ দেশ সম্পর্কে এবং এটি সূর্য, বালি এবং সমুদ্রের ইত্যাদিসহ ৮ টি আকর্ষণীয় তথ্য


১.
মালদ্বীপ দেশটি ভারত মহাসাগরের মধ্যে উপস্থিত। একসময় মালদ্বীপ দ্বীপপুঞ্জ হিসাবে পরিচিত ছিল, তারা প্রথম পঞ্চম শতাব্দীতে বি.সি. ভারত এবং শ্রীলঙ্কা থেকে সমুদ্রযাত্রীদের দ্বারা হয়। 


২. ১১৫৩ সালে দ্বীপটি তাদের ধর্ম  ইসলাম ধর্ম হিসেবে গ্রহণ করেছিল। মূলত এখনকার দিনে শ্রীলঙ্কা থেকে সুরক্ষার অধীনে, তবে আগে মালদ্বীপ ১৮৮৭ সালে ব্রিটিশ সুরক্ষার অধীনে ছিল। মালদ্বীপ ২৬ জুলাই, ১৯৬৫ সালে ব্রিটেনের সাথে একটি স্বাধীনতা চুক্তি স্বাক্ষর করে এবং একটি প্রজাতন্ত্র হয়।


৩. দ্বীপের ২০০টিরও বেশি অঞ্চল নিয়ে লোকের বাস। এবং আপনি যদি এই দীপে তাদের সাথে থাকতে চান তবে আপনি তা পারবেন।

আপনি কেবল আপনার হোটেলগুলি সম্পর্কে বাছাই করতে পারবেন না, কারণ এই দ্বীপগুলিতে সাধারণত একটি মাত্র থাকে। একবার আপনি অবতরণ করার পরে, আপনাকে স্পিডবোট বা সমুদ্র সৈকত দ্বারা আপনার "রবিনসন ক্রুসো" দ্বীপে স্থানান্তরিত করা হবে, যেখানে আপনার সাথে দেখা হবে এবং আপনার হোটেলে নিয়ে যাওয়া হবে। মজার বিষয় হল, তারা আপনাকে পরামর্শ দিবে যে আপনি কেবলমাত্র ওই দ্বীপে যাওয়ার জন্য সাথে শুধু একটি হ্যান্ডব্যাগ বা কাঁধে নেয়ার জন্য ছোট একটি ব্যাগ  নিবেন, কারণ আপনার ভারী ভারী জিনিসপত্র পরে স্থানান্তর করা হবে, সমুদ্রের বিমানগুলিতে ওজন সীমাবদ্ধতার কারণে।


৪. আপনার সাথে কোনও খাবার বা পানীয় গ্রহণ করার জিনিস  নিবেন না এবং খেতে পারবেন না। তাদের পরিবেশ-ব্যবস্থা এবং পর্যটকসেবার জন্য হুমকির কারণে যে কোনও খাবার বা পানীয় বাজেয়াপ্ত করা হবে। এবং যদি এটি হয়, আপনি প্রায় আপনার পরিবহণ মিস করতে পারেন।


৫. তাপমাত্রা মাত্র ৮৬ ডিগ্রি ফারেনহাইট (৩০ ডিগ্রি সেলসিয়াস) এর নিচে নামে না। তবুও যদি আপনি মে এবং অক্টোবরের মাসের মধ্যে ঘুরে দেখার পরিকল্পনা করেন তবে আপনার একটি ছাতার দরকার হতে পারে, কারণ দ্বীপপুঞ্জগুলি সেই সময়ের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত দেখা দেয়। 


৬. মালদ্বীপ নিজের বেস্ত জীবন থেকে একটু শান্তি দেয়ার জন্য  একটি উপযুক্ত জায়গা। সূর্যের আলো, পানির শব্দ এবং পরিবার বা প্রেমিকা বা বন্ধুদের সাথে থাকার মজাই আলাদা। স্নোরকেলিং, ডাইভিং এবং কাচের বোতলজাত নৌকাগুলিতে ভ্রমণের সমুদ্রের জীবন দেখতে অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। সন্ধ্যা ভ্রমণে ডলফিন  দেখার সুযোগের পাশাপাশি সানসেটের এমন দৃশ্য দেওয়া হয় যা আপনি অন্য কোথাও পাবেন না।


৭. দা ধোনি ক্রুজও অবিশ্বাস্যভাবে জনপ্রিয়। মূলত ফিশিং বোট হিসাবে ব্যবহৃত, ধোনি স্থানীয়দের জন্য জনপ্রিয় পরিবহণে পরিণত হয়েছিল এবং অনেকে সামুদ্রিক জীবন দেখতে ট্রিপারগুলি নেওয়ার পক্ষে বিরূপ নন। কিছু কিছু এমনকি তাদের উপর কয়েক রাত কাটাতে বিড়াল দেওয়া হয়!


৮. মালদ্বীপের মুদ্রা হ'ল রুফিয়া। (Rufiyaa) কেনাকাটা করার সর্বোত্তম জায়গাটি মালের রাজধানীতে যা উচ্চ-বৃদ্ধির টাওয়ার ব্লক এবং নিয়নের লক্ষণ রয়েছে। 

এই মনোরম দ্বীপের মতো কিছুই নেই।

শহরের হাইলাইটগুলির মধ্যে রয়েছে জাতীয় যাদুঘর, গ্র্যান্ড ফ্রাইডে মসজিদ এবং মালদ্বীপের জাতীয় নায়ক মোহাম্মদ ঠাকুরুফানানুর সমাধি রয়েছে। বৈশ্বিক উষ্ণায়ন এবং মেরু বরফ ক্যাপ সঙ্কুচিত হওয়ার কারণে মালদ্বীপ সরাসরি হুমকির সম্মুখীন হয়েছে, কারণ এর দ্বীপগুলির কোনওটি সমুদ্রপৃষ্ঠ থেকে ছয় ফুট উপরে ওঠেনি।